সর্বশেষ আপডেট

কিভাবে অনলাইন থেকে আয় করা যায়?

কিভাবে অনলাইন থেকে আয় করা যায়?” - প্রশ্নটি ইন্টারনেটে বিচরণকারী প্রতিটি মানুষের কৌতুহলের কেন্দ্রবিন্দু। একটু অপেক্ষা করুন! আজকে আমি “অনলাইনে আয়” বিভাগে এ বিষয়ে আপনাদের সাথে আলোচনা করার চেষ্টা করব।
অনলাইনে আয় : ইন্টারনেট ব্যবহার করার মাধ্যমে অনলাইনে কাজ করে আয় করার বিষয়টি নতুন কিছু না হলেও একটি আলোচিত বিষয়। অনেক পদ্ধতি বা পন্থা অবলম্বন করে আপনি অনলাইনে আয় করতে পারেন। তবে নিম্নে প্রদত্ত পদ্ধতিগুলোর মধ্যে যেকোন একটি কিংবা সবগুলো পদ্ধতি অবলম্বন করে আপনি অনলাইনে ইনকাম করতে সচেষ্ট হবেন বলে আশা করা যায়।
অনলাইনে আয়ের উপায়গুলো হলো:
  • ১। পে-পার-ক্লিক এডস্
  • ২। এফিলিয়েট ব্যানারস্/লিঙ্কস্
  • ৩। কনসাল্টেন্সি/ ফ্রিল্যান্স সার্ভিস
অনলাইনে আয়ের উপায় | Google AdSense
অনলাইনে আয়ের উপায় | Google AdSense
    ১। পে-পার-ক্লিক এডস্ (PPC) :
    পে পার ক্লিক (PPC) ওয়েবসাইট থেকে টাকা রোজগারের পদ্ধতিকে প্রায় একটি স্বয়ংক্রিয় পদ্ধতি বলা চলে। এখানে আপনি টাকা উপার্জন করবেন ওয়েবসাইট বা ব্লগে বিজ্ঞাপন প্রদর্শনের মাধ্যমে আপনার ব্লগ বা সাইটের ভিজিটরদের দ্বারা। মানুষ যখন আপনার ওয়েবসাইটে আসবে তখন তারা আপনার ওয়েবসাইটে প্রদর্শিত এড্স বা বিজ্ঞাপনগুলোতে ক্লিক করলে আপনি অর্জন করবেন আপনার কাঙ্ক্ষিত ডলার। এজন্য আপনাকে Google adsense এ সাইন আপ করার মাধ্যমে বিজ্ঞাপন প্রদর্শনের যোগ্যতা অর্জন করতে হবে। এর পর সুনির্দিষ্ট কিছু পদ্ধিতি অবলম্বন করে আপনার ওয়েবসাইটে বিজ্ঞাপন প্রদর্শন করে পাঠকদের আকৃষ্ট করতে হবে। Google adsense ছাড়াও আরও কয়েকটি সাইট আছে Clicksor, AdBrite, InfoLinks, PocketCents, Kontera, Bidvertiser, Chitika ইত্যাদি – যাদের বিজ্ঞাপন আপনার ওয়েবসাইটে প্রদর্শনের মাধ্যমে আপনি  Google adsense থেকে আয়ের মতই একটি বড় অংকের ডলার আয় করতে পারেন।
    ২। এফিলিয়েট ব্যানারস্/লিঙ্কস্ (Affiliated Banner/Links) :
    অনেক ওয়েব সার্ভিস-ই এফিলিয়েট প্রোগ্রাম এর মাধ্যমে ওয়েবসাইট মালিকদের কিছু কমিশন দেওয়ার বিনিময়ে পণ্য বিক্রি করে থাকে যাদের মাধ্যমে আপনার অনলাইনে আয় করার স্বপ্ন পূরণ করতে পারেন। এজন্য অবশ্য আপনার একটি ওয়েবসাইট বা ব্লগ থাকতে হবে। এ বিষয়ে বিস্তারিত জানতে আপনি আপনার ওয়েবসাইট বা ব্লগ থেকে কিভাবে আয় করবেন? পোষ্টটি পড়ে দেখতে পারেন।
    ৩। কনসাল্টেন্সি/ ফ্রিল্যান্স সার্ভিস :
    পেশাদার সার্ভিস প্রদানের মাধ্যমে আপনি বিভিন্ন কনসাল্টেন্সি ফার্ম ও বিভিন্ন Online Job Marketplace গুলোতে কাজ করে ডলার ইনকাম করতে পারেন। তবে এ উপায়ে আয়ের জন্য আপনাকে বিভিন্ন বিষয়ে দক্ষতা ও অভিজ্ঞতা অর্জনের মাধ্যমে পেশাদারিত্ব অর্জন করতে হবে।  oDesk, Elance, Freelancer, Guru ইত্যাদি হলো জনপ্রিয় Online Job Marketplace.
    উপরোক্ত ৩টি উপায়ের যে কোন একটি বা সব কয়টি অনুসরণ করার মাধ্যমে আপনি ভালো ভাবেই আয় করতে পারবেন বলে আশা করা যায়!
    ~*~ ~*~ ~*~ ~*~ ~*~ ~*~ ~*~ ~*~ ~*~ ~*~ ~*~

    পোষ্টটি পড়ার পড় যদি কোন প্রশ্ন থাকে তবে একটি সুন্দর মন্তব্য প্রদানের মাধ্যমে আমাদের জানাতে ভুলবেন না, ফ্রিলান্সিং বার্তা ’র পক্ষ থেকে আপনার প্রশ্নের উত্তর দেওয়া হবে। আর যদি পোষ্টটি ভালো লেগে থাকে তবে শেয়ার করুন । এতে করে আমরা অনুপ্রানিত হবো এবং ভবিষ্যতে আরো পোষ্ট লেখার ক্ষেত্রে আগ্রহী হবো।

    আজ আর নয়। শুভ বিদায়।।  
    আল্লাহ হাফেজ।।।।।

    ২টি মন্তব্য:

    1. সাহায্যকারী পোষ্টটি প্রকাশের জন্য ধন্যবাদ। ফ্রিল্যান্সিং বিষয়ে আরো জানতে ভিজিট করতে পারেন HelpsLink.COM

      উত্তরমুছুন
    2. পে-পার-ক্লিক এডস্ (PPC) থেকে আয় করতে চাইলে এদিকে আসুন...
      Earn By Viewing Site পোষ্ট পড়তে চাইলে Earn By PPC

      উত্তরমুছুন

    কপিরাইট ©২০১০ Freelancing Barta-ফ্রিল্যান্সিং বার্তা | Designe Customised by NEED247 and HelpsLink.COM | Powered By Blogger.COM

    Blogger দ্বারা পরিচালিত.